৫শ’ থেকে ৫ হাজার টাকায় অপরাধীদের সিম সরবরাহ

প্রকাশঃ ০৫:৫৩ মিঃ, অক্টোবর ৮, ২০১৮
Card image cap

৫শ’ থেকে ৫ হাজার টাকায় অপরাধীদের সিম সরবরাহ

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ব্যক্তিপর্যায়ে সিম কেনার ক্ষেত্রে প্রত্যেকের জাতীয় পরিচয়পত্র ও বায়োমেট্রিক প্রয়োজন। তবে কোনো প্রতিষ্ঠানের নামে কর্পোরেট সিম ইস্যু করতে শুধু সংশ্লিষ্ট একজনের নামেই প্রয়োজনীয় সবগুলো সিম রেজিস্ট্রেশন করা হয়। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে বাড়তি সিম ইস্যু করে বাইরে বিক্রি করে আসছিল একটি চক্র।

মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোনের এক কর্মকর্তা ও পরিবেশকের যোগসাজসে গড়ে ওঠা এ চক্রের সরবরাহ করা সিমগুলো পৌঁছে যেত সাধারণত অপরাধীর হাতে। আর এসব সিম ব্যক্তিভেদে ৫শ’ টাকা থেকে ৫ হাজার টাকায় বিক্রি করা হতো।

শনিবার (৬ অক্টোবর) রাতে মিরপুর এলাকায় অভিযান চালিয়ে গ্রামীণফোনের সিনিয়র এক্সিকিউটিভ (বিজনেস সেলস) সৈয়দ তানভীরুর রহমান (৩৫) ও পরিবেশক তৌফিক হোসেন খান পলাশকে (৩৮) আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

এসময় তাদের কাছ থেকে ৫৫৩টি সিম, বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও নয়টি ট্যাব উদ্ধার করা হয়।

রোববার (৭ অক্টোবর) দুপুরে কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) এডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৭৭ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ