ভারতীয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের দল

প্রকাশঃ ০৪:০১ মিঃ, অক্টোবর ১৪, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ভারতের গোয়ায় অনুষ্ঠিত ইন্ডিয়ান সাইবার গেমিং চ্যাম্পিয়নশীপ ২০১৮ এর ফাইনালে গত ১৬ সেপ্টেম্বর ভারতের দল গ্লোবাল ই-স্পোর্টসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ এর দল সিএসবিডি এনোনিমাস।

উল্লেখ্য, সিএসবিডি এনোনিমাস এর পৃষ্ঠপোষক ছিল স্মার্ট টেকনোলজিস পরিবেশিত ব্রান্ড গিগাবাইট। সিএসবিডি অ্যানোনিমাস দলের ক্যাপ্টেন সুদিপ্ত কুমার মন্ডল এর নেতৃত্বে প্রতিযোগিতায় করেছেন রাশেদ ফারহান, সেলিম সাদ্দাম, তাজওয়ার আহমেদ, নাহিয়ান এবং জয় শাওন।

গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার খাজা মোঃ আনাস খান বলেন, আমরা দীর্ঘদিন ধরেই বাংলাদেশে গেমারদের বিভিন্ন ভাবে পৃষ্ঠপোষকতা করে আসছি। তবে, আইসিজিসি'র মত একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতায় আমরা অত্যন্ত আনন্দিত। এই জয় আসলে সমগ্র বাংলাদেশের জয়। আমি পৃষ্ঠপোষক হিসেবে সকল গেমার ও কোচকে অভিনন্দন জানাচ্ছি। আমরা ভবিষ্যতে এই ধরনের বড় টুর্নামেন্টে আমাদের দল পাঠাতে চাই এবং বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনতে চাই।

উল্লেখ্য, এবারের এই গেমিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে গিগাবাইট অরোজ এর ব্যানারে ৬ জন করে মোট ১২ জন গেমার সিএসবিডি এনোনিমাস ও সিএসবিডি রিভেঞ্জ টাইটেলে দুটি দলে বিভক্ত হয়ে ভারতের এই গেমিং প্রতিযোগিতার রেইনবো ৬ ইভেন্টে অংশগ্রহণ করেন। অন্যদিকে মার্সেনারিজ নামে বাংলাদেশ থেকে আরও একটি দল এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে অংশগ্রহন করে।

তাছাড়্ওা, আইসিজি ২০১৮ তে রেইনবো ৬ ছাড়াও ওভারওয়াচ, পেলাডিনস, লীগ অব লিজেন্ডস গেমস এর প্রতিটিতেই প্রাথমিক পর্বে অংশগ্রহন করেছে দক্ষিন এশিয়া এবং সিংগাপুরের শতাধিক দল।  

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ