মুনাফার জন্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য নেয় না মাইক্রোসফট

প্রকাশঃ ০৫:১৩ মিঃ, নভেম্বর ৬, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

প্রতিদ্বন্দ্বী প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল এবং ফেসবুকের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাথিয়া নাদেলা বলেছেন, অন্যান্য কোম্পানির মতো মুনাফার জন্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য ব্যবহার করে না মাইক্রোসফট।

সোমবার (০৫ নভেম্বর) একটি সাক্ষাৎকারে নাদেলা বলেন, মাইক্রোসফট ২০১৬ সালে বিং সার্চ ইঞ্জিন ও লিংকডইন সোশ্যাল নেটওয়ার্ক’ কিনেছিল। সেগুলো ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য দিয়ে রাজস্ব লাভের ভিন্ন চিন্তা করে না।

তিনি বলেন, লিংকডইন নেটওয়ার্ক, যা ২৬ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে কিনেছিল মাইক্রোসফট। আর এটির এখন ব্যবহারকারীর সংখ্যা ৫৬০ মিলিয়নেরও বেশি। এছাড়া মাইক্রোসফটের বিং সার্চ ইঞ্জিন বিশ্বজুড়ে তিনটির মধ্যে একটি।

সাথিয়া নাদেলা এও বলেন, আমরা অতিরিক্ত বিনিময় চাই না। তাছাড়া যদি কিছু হয়ে যায়, তাহলে ব্যবহারকারীদের জন্য সেটার সুব্যবস্থা নিশ্চিত করা হবে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৫ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ