https://www.urionlinejudge.com.br/judge/en/universities

" >

ইউআরআই র‍্যাংকিং প্রথম ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

প্রকাশঃ ০৫:২০ মিঃ, নভেম্বর ৬, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

যুক্তরাষ্ট্রের ইউআরআই ইউনিভার্সিটি কর্তৃক পরিচালিত বিশ্ব র‌্যাংকিং প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আজ সোমবার (৫ নভেম্বর) ইউআরআই ইউনিভার্সিটির ওয়েবসাইটে এ প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। ওয়েবসাইটে দেখা যায়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৩ হাজার ৬০২ দুই জন শিক্ষার্থী ১ লাখ ৩৭ হাজার ৯০৮টি প্রোগ্রামিং সমস্যা সমাধান করার মাধ্যমে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় এ শীর্ষস্থান অধিকার করে।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন বলেন, শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ে উদ্বুদ্ধ করতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় টেক অফ প্রতিযোগিতা, আন্তঃবিভাগ প্রোগ্রামিং প্রতিযোগিতা, আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, এসিএম আইসিপিসি সহ বিভিন্ন ধরনের আয়োজন করে থাকে। এই প্রতিযোগিতাগুলো শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে সাহায্য করেছে। ফলে শিক্ষার্থীরা সারা বিশ্ব থেকে সম্মান বয়ে আনছে। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বিশ্বাস করে, বিশ্বের সব ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা একদিন শীর্ষস্থান দখল করবে।

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ

https://www.urionlinejudge.com.br/judge/en/universities

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ