দেশে প্রথম স্টেম (এসটিইএম) ল্যাব চালু করল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল

প্রকাশঃ ১০:২৭ মিঃ, নভেম্বর ২২, ২০১৮
Card image cap

দেশে  প্রথম স্টেম (এসটিইএম) ল্যাব চালু করল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল

তারিখঃ ২০ নভেম্বর ২০১৮

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

দ্রুত পরিবর্তনশীল ও অগ্রসরমান প্রযুক্তির সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের ঊৎকর্ষ সাধনে এবং সর্বাধূনিক শিক্ষা পদ্ধতির মাধ্যমে উপযুক্তরুপে গড়ে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল ধানমন্ডি শাখায় বাংলাদেশে এই প্রথম চালু করেছে  স্টেম (এসটিইএম) ল্যাব।

স্টেম শিক্ষা অঙ্গনে এক নতুন বিস্ময়! এটি এমন একটি শিক্ষা পাঠ্যক্রমের দিক নির্দেশনা যার মাধ্যমে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত এই ৪ টি মৌলিক বিষয়ে শিক্ষা গ্রহন সম্ভব। স্টেম ল্যাব ব্যাবহার করে শিক্ষার্থীরা যে শিক্ষাগ্রহণ করবে তা শুধু মাত্র তাদের শিক্ষিতই করবেনা বরং কর্মমুখী শিক্ষায় প্রশিক্ষিত করে তুলবে।

এ কথা অনস্বীকার্য যে, পেশাগত জীবনে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত শিক্ষার বিকল্প নেই। আমরা আশাবাদী  যে স্টেম জীবনের এই শিক্ষা ও কর্মমুখী শিক্ষাদানে এতটা কার্যকর হবে যে আগামি দিনে বেকারত্ব অনেকাংশে ঘুচবে।

সে লক্ষ্য নিয়েই স্টেম এর ধারনা  বাংলাদেশে প্রথম সূচনা করে ড্যাফোডিল ফ্যামিলি। আজ ২০ নভেম্বর ২০১৮ তারিখ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল  ধানমন্ডি শাখায় এ স্টেম ল্যাবটির শুভ উদ্বোধন হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের  নিজস্ব ভবনে এই ল্যাবটির উদ্বোধন করেন ড্যাফোডিল ফ্যামিলির  প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো: সবুর খান । অনুষ্ঠানে ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এর অধ্যক্ষ ড. মো: মাহমুদুল হাসানসহ  ড্যাফোডিল  ফ্যামিলির উপদেষ্টা ও  সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যাপশণঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডিতে শাখায় স্টেম ল্যাব এর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করছেন  ড্যাফোডিল ফ্যামিলির  প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো: সবুর খান।

 

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫১ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ