৬ ক্যামেরার ৫জি স্মার্টফোন আনছে স্যামসাং

প্রকাশঃ ০৩:৩৬ মিঃ, নভেম্বর ২৪, ২০১৮
Card image cap

৬ ক্যামেরার ৫জি স্মার্টফোন আনছে স্যামসাং

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

গ্যালাক্সি সিরিজের ১০ বছর পূর্তি উপলক্ষে ২০১৯ সালের শুরুতে ‘উচ্চপ্রযুক্তির’ নতুন একটি স্মার্টফোন আনতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। এরইমধ্যে ফোনটির ফিচার সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।

ফোর্বসের বরাতে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ‘এস১০’ নামের স্মার্টফোনটিতে থাকবে ৬টি ক্যামেরা এবং যা হবে ৫জি সাপোর্ট ক্ষমতাসম্পন্ন। ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লের ফোনটির কোডনেম দেওয়া হয়েছে ‘বিয়ন্ড এক্স’।

ধারণা করা হচ্ছে হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হবে বাজারে আসতে যাওয়া কোয়ালকমের ৭এনএম চিপসেট। থাকবে ওয়ারলেস চার্জিং সুবিধা।

ফোনটির ফটোগ্রাফিতে থাকছে বেশ নতুনত্ব। কারণ এর সেলফিতে দুই ক্যামেরার সঙ্গে পেছনে ব্যবহার করা হবে চার ক্যামেরা। ডিসপ্লেতে থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সর প্রযুক্তি।

কবে নাগাদ হ্যান্ডসেটটি বাজারে আসবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। চার মডেলের ‘এস১০’ প্রিমিয়াম ও মিড রেঞ্জ সেগমেন্টেও মিলবে বলে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ