ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলো ওয়ালটন

প্রকাশঃ ০৩:২৫ মিঃ, ডিসেম্বর ১৩, ২০১৮
Card image cap

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলো ওয়ালটন

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেয়েছে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। দেশীয় প্রযুক্তি ও মানবসম্পদ ব্যবহার করে মানসম্পন্ন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি যন্ত্রপাতি তৈরি এবং স্বল্পমূল্যে বাজারজাতকরণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখায় ওয়ালটনকে এই সম্মাননায় ভূষিত করে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে একমাত্র ওয়ালটনকে এই সম্মাননা দেয়া হয়।

গত বুধবার (১২ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ওয়ালটনসহ ১০ প্রতিষ্ঠান ও ব্যক্তি এই সম্মাননা পান। ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছ থেকে ‘ডিজিটাল বাংলাদেশ সম্মাননা-২০১৮’ গ্রহণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এবং কম্পিউটার প্রকল্পের ইনচার্জ প্রকৌশলী লিয়াকত আলী।

এছাড়া, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সর্বাত্মক সহযোগিতা এবং গুরুত্বপূর্ণ অবদান রাখায় এই সম্মাননা পান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নূহ-উল-আলম লেনিন। প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা-২০১৮ প্রাপ্তির প্রতিক্রিয়ায় লিয়াকত আলী বলেন, দেশের তথ্য-প্রযুক্তি ডিভাইসের চাহিদার পুরোটাই মেটানো হতো বিদেশ থেকে আমদানি করে। কিন্তু শুরু থেকেই ওয়ালটনের লক্ষ্য ছিল দেশেই এসব প্রযুক্তিপণ্য তৈরি করার। যে কারণে দেশের প্রথম মোবাইল ফোন কারখানার পর গত বছর ওয়ালটন শুরু করে ল্যাপটপ ও কম্পিউটার উৎপাদন। ওয়ালটনের লক্ষ্য সাশ্রয়ী মূল্যে উচ্চমানের প্রযুক্তিপণ্য ক্রেতাদের হাতে তুলে দেয়া। একই সঙ্গে ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা প্রযুক্তিপণ্য বিশ্বজুড়ে ছড়িয়ে দেয়া। এই সম্মাননা সেই লক্ষ্য অর্জনে প্রেরণা যোগাবে।

ওয়ালটনকে ডিজিটাল বাংলাদেশ-২০১৮ সম্মাননায় ভূষিত করায় তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে ধন্যবাদ জানান।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৬৭ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ