ফেসবুক মেসেঞ্জারে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার

প্রকাশঃ ০৫:০০ মিঃ, ডিসেম্বর ১৯, ২০১৮
Card image cap

ফেসবুক মেসেঞ্জারে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ফেসবুকের মেসেঞ্জার প্ল্যাটফর্মে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার। এর পাশাপাশি মেসেঞ্জার ব্যবহারকারীরা এখন থেকে এআর স্টিকার ব্যবহার করতে পারবেন। গত সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়, মেসেঞ্জার ক্যামেরার এখন পাঁচটি মোড পাওয়া যাবে। এর মধ্যে ভিডিও লুপিং ইফেক্ট দেওয়ার বুমেরাং সুবিধা রয়েছে।

বুমেরাং ফিচারটির কারণে মেসেঞ্জার পোস্ট আরও বেশি মজার হবে। নতুন এই ফিচারে ইনস্টাগ্রামের মতো ছোট, লুপড ভিডিও বানাতে পারবেন ব্যবহারকারীরা। এটি অনেকটা অ্যানিমেটেড জিপের মতো হবে। এর বাইরে মেসেঞ্জার ক্যামেরায় সেলফি মোড যুক্ত হচ্ছে। এতে ব্যবহারকারী নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে বোকেহ ইফেক্ট যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল দেখাবে।

ফেসবুক জানিয়েছে, মেসেঞ্জারের বর্তমান ক্যামেরা মোড হিসেবে থাকা নরমাল, ভিডিও এবং টেক্সট আরও সহজে পরিচালনা করা যাবে। মেসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে।

এখন প্রতিদিন দুই কোটির বেশি গ্রাহক মেসেঞ্জারে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করেন এবং এতে প্রতিদিন অন্তত ৪৪ কোটি স্টিকার পাঠানো হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪৫ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ