”প্রযুক্তির দক্ষতায় গড়ি আগামীর বুনিয়াদ” এই শ্লোগান নিয়ে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরীতে কাজ করছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড

প্রকাশঃ ০৪:০৪ মিঃ, ফেব্রুয়ারি ৪, ২০১৯
Card image cap

”প্রযুক্তির দক্ষতায় গড়ি আগামীর বুনিয়াদ” এই শ্লোগান নিয়ে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরীতে কাজ করছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

৪ ফেব্রুয়ারী,২০১৯: এডিএন এডু সার্ভিসেস লিমিটেডের গত বছরের প্রাপ্তি ও এই বছরের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানাতে গত ৪ ফেব্রুয়ারী আয়োজিত প্রেসকনফারেন্সে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকার বলেন ”প্রযুক্তির দক্ষতায় গড়ি আগামীর বুনিয়াদ” এই শ্লোগান নিয়ে তথ্যপ্রযুক্তি নির্ভর মানবসম্পদ উন্নয়নে কাজ করে যাচ্ছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড।

জনাব তপন কান্তি সরকার উল্লেখ করেন, গত ৩০ বছরেরও অধিক সময় ধরে শুধুমাত্র তথ্যপ্রযুক্তিতে কাজ করছে এডিএনগ্রুপ। এই গ্রুপের ছয়টি প্রতিষ্ঠান, এডিএন টেলিকম, টেকভ্যালী নেটওয়ার্কস, এডিএন টেকনোলজি, ইনজেন বাংলাদেশ, এডিএন এডু সার্ভিস ও এডিএন ডিজিটাল স্ব স্ব ক্ষেত্রে সুনামের সাথে কাজ করছে। এডিএন এডু সার্ভিস ২০১৭ সাল থেকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনগোষ্ঠী তৈরীতে কাজ করছে। এই অল্প সময়ের মধ্যে এডিএন এডু সার্ভিস দেশী ও আর্ন্তজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের এডুকেশন পার্টনার হিসাবে কাজ করছে। বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান এপটেক ইন্টারন্যাশানালের বাংলাদেশে মাষ্টার ফ্রেঞ্চাজি হিসাবে কাজ করছে এডিএন এডু সার্ভিস। আপনারা জেনে খুশি হবেন, বাংলাদেশের একমাত্র এনড্রয়েড অথরা ইজডটেষ্টিং সেন্টার হচ্ছে এডিএন এডু সার্ভিস। এছাড়াও ইসিকাউন্সিল, বিংচার্ড , কমসিয়া সহ বিভিন্ন প্রতিষ্ঠিত সার্টিফিকেশন অথরিটির মনোনিত ট্রেনিং সেন্টার হিসাবে কাজ করছে এডিএন এডু সার্ভিস। এইসব অথরাইজেশনের ফলে বর্তমানে ব্লক চেইন, বিগডাটা, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, এন্ড্রয়েড ডেভেল্পমেন্ট, উইন্ডোজ সার্ভার, ইথিক্যাল হ্যাকিং সহ বিভিন্ন কোর্সের আর্ন্তজাতিকমানের ভেন্ডর সার্টিফিকেশন প্রদান করা সম্ভব হচ্ছে এই সেন্টার থেকে।

আপনারা আরও জেনে খুশি হবেন, এডিএন এডু সার্ভিস বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে আরটিও (রেজিষ্ট্রাট ট্রেনিং ওরগানাইজেশন)প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি লাভ করেছে। আমরা বর্তমানে বাংলাদেশে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে এলআইসিটি প্রকল্পের আওতায় ট্রেনিং প্রদান করছি। গত বছর আমাদের প্রতিষ্ঠান হতে প্রায় ১৫০০ শিক্ষার্থী বিভিন্ন কোর্স সম্পন্ন করে বিভিন্ন প্রতিষ্টানে কর্মরত আছে।

এডিএন এডু সার্ভিস ঢাকার বাইরেও দক্ষ জনগোষ্ঠী তৈরীতে কাজ করতে চাই। আর এই অভিপ্রায়ে এপটেক ইন্টারন্যাশানালের বিভাগ ও জেলা পর্যায়ে ফ্রেঞ্চাইজি দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রমের আওতায় যে কোন প্রতিষ্ঠান আমাদের সাথে যুক্ত হওয়ার সুযোগ পাবেন।এপটেকের এই কোর্সগুলোতে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ আছে যার মাধ্যমে বাংলাদেশে ২ বছরের কোর্স শেষ করে সরাসরি লন্ডনের মিডলসেক্স ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

আপনারা জানেন তথ্যপ্রযুক্তি সেক্টরে নতুন নতুন টেকনোলজি প্রতিদিন আসছে। আমরা এর জন্য প্রস্তুত হতে চাই। আর এই জন্য আমরা হাই এন্ডের বিভিন্ন কোর্স চালু করেছি। এইসব কোর্স দেশী ট্রেনারের পাশাপাশি বিদেশী ট্রেনাররাও ক্লাস নিবেন। আমরা আশা করি আমাদের এই সব কার্যক্রমের ফলে সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে অবদান রাখার সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানে আরও  উপস্থিত  ছিলেন ,এডিএন গ্রুপরে চিফ ডিজিটাল বিজনেস এন্ড মার্কেটিং  আফিসার জনাব রুহুল্লাহ রায়হান আল হুসাইন, এডিএন এডু সার্ভিসেস লিমিটেড এর হেড অফ বিজনেস, জনাব নুরুল আলম (সোহাইল) এবংসিনিয়র ফ্যাকাল্টি (গ্রাফিক্স এন্ড অ্যানিমশন), দীনেশ কুমার ইয়াদভ।

 

যোগাযোগঃ

জনাব তানভীর মোঃ হাফজিুল হক

হেড অফ ব্র্যান্ড এন্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স, এডিএন গ্রুপ 

ইমেইল -tanvir.hafiz@adndigitalbd.com

মোবাইলঃ +৮৮০ ১৭৭ ৭৭৭ ০৫০২

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫১ বার

সম্পর্কিত পোস্ট


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ