নেপাল সরকারের ই-জিপি সিস্টেমের কাজ পেয়েছে দোহাটেক নিউ মিডিয়া

প্রকাশঃ ১২:৪০ মিঃ, এপ্রিল ২৪, ২০১৮
Card image cap

আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে নেপাল সরকারের ন্যাশনাল ইলেকট্রনিক গর্ভনমেন্ট প্রকিউরমিন্ট (ই-জিপি) সিস্টেমের অপারেশন ও মেইনট্যানেন্স সাপোর্ট এর কাজ পেয়েছে যৌথভাবে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান দোহাটেক নিউ মিডিয়া এবং নেপালের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ডিজি মার্কেট ইন্টারন্যাশনাল।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

গত ১৯ এপ্রিল কাঠমুন্ডুতে নেপালের প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাধীন পাবলিক প্রকিউরমেন্ট মনিটরিং অফিস (পিপিএমও) এর সাথে ই-জিপি বাস্তবায়ন বিষয়ক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা, নেপালের প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মধু প্রাসাদ রেগমি, পাবলিক প্রকিউরমেন্ট মনিটরিং অফিস এর পরিচালক মানিস ভাটারিয়া এবং ডিজি মার্কেট ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান আদিত্য জা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সহযেগিতায় নেপালে ই-জিপি বাস্তবায়ন করা হচ্ছে। 
উল্লেখ্য, দোহাটেক নিউ মিডিয়া ইতোমধ্যে রয়েল ভুটান সরকারের ই-জিপি সিস্টেমের ভেন্ডর হিসাবে কাজ করছে। বাংলাদেশ সরকারের পাবলিক প্রকিউরমেন্ট এমআইএস এবং ই-জিপি সিস্টেমের বাস্তবায়নে প্রায় এক যুগ ধরে কাজ করছে।  

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৯২ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ