‘স্যার জগদীশ চন্দ্র বসু সম্মাননা-২০১৮’ পেলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল

প্রকাশঃ ০২:১৯ মিঃ, আগস্ট ৫, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

শিক্ষা ক্ষেত্রে  বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ  ‘স্যার জগদীশ চন্দ্র বসু সম্মাননা ২০১৮’ পেলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মোঃ  আনোয়ার হাবিব কাজল।  সুস্থ সংস্কৃতি বিকাশে অঙ্গীকারাবদ্ধ সংগঠন ‘উদীয়মান বাংলাদেশ’ দেশের একজন প্রথিতযশা সফল জনসংযোগ কর্মকর্তা হিসেবে তাকে এ সম্মাননা প্রদান করে। গত ৩১ জুলাই ২০১৮ তারিখে রাজধানীর শাহবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্রের মিলনায়তনে “দূষণমুক্ত বাংলাদেশ নির্মাণে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গুনীজন সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ এ পদক প্রদান করেন। 

আনোয়ার হাবিব কাজল ১৯৯৬ সালে বেক্সিমকো গ্রুপের প্রকাশনা বেক্সিবার্তা এক্সিকিউটিভ হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০১ সালে দেশের প্রথম ডিজিটাল ম্যাগাজিন  ‘ডিজি বাংলা’র (ডিজিটাল বাংলাদেশ) ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে ড্যাফোডিল মাল্টিমিডিয়ায় যোগ দেন। পরবর্তীতে ২০০৭ সালে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে সমন্বয়ক হিসেবে যোগ দান করেন। বর্তমানে তিনি দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল   ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। আনোয়ার হাবিব কাজল, বাংলাদেশ জনসংযোগ সমিতি,  বেসরকারি বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (যুগ্ম সাধারন সম্পাদক) ও চাঁদপুর প্রেস ক্লাবের একজন সম্মানিত সদস্য।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৬৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ