ফেসবুকে পোস্ট দেয়া যাবেনা ধর্মীয়, রাজনৈতিক এবং সেক্সুয়াল ভিউ

প্রকাশঃ ০৯:২১ মিঃ, নভেম্বর ২১, ২০২২
Card image cap

১ ডিসেম্বর থেকেই রিলিজিয়াস ভিউ, পলিটিক্যাল, সেক্সুয়াল ইত্যাদি বিষয়গুলো প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেবে ফেসবুক। এই সুযোগ বন্ধ করছে মেটার মালিকানাধীন সাইটটি।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক।এতোদিন যখন যা খশি শেয়ার করতে পারেন ফেসবুক ইউজাররা। কিন্তু এবার  এই মিডিয়ায় আনা হয়েছে  কিছু নিষেধাজ্ঞা।   

১ ডিসেম্বর থেকেই রিলিজিয়াস ভিউ, পলিটিক্যাল, সেক্সুয়াল ইত্যাদি বিষয়গুলো প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেবে ফেসবুক। এমনকি যারা ওই দিনের পর অ্যাকাউন্ট খুলবেন তাদের নিজেদের ধর্মীয়, রাজনৈতিক এবং সেক্সুয়াল ভিউ সম্পর্কে ফেসবুককে কিছুই জানাতে হবে না। এই সুযোগ বন্ধ করছে মেটার মালিকানাধীন সাইটটি। [সূত্র: টেক ক্রাঞ্চ ]

সোশ্যাল মিডিয়া কনসাল্ট্যান্ট ম্যাট নাভারা সর্বপ্রথম ফেসবুকের এই পরিবর্তনের ব্যাপারে জানান। নাভারা টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করেন। যেখানে তিনি জানান, আগামীতে কোনো ফেসবুক ব্যবহারকারীকে তিনি কোন ধর্মের, বা লিঙ্গের সে ব্যাপারে কিছু জানাতে হবে না ফেসবুককে। কারন এতে ব্যবহারকারীর গোপনীয়তা বজায় থাকত না। আবার অনেকে অসৎ উদ্দেশ্যে ভুয়ো প্রোফাইল তৈরি করে ফেসবুকের অ্যালগোরিদমকে বোকা বানানোর চেষ্টা করে গিয়েছেন!

সম্প্রতি মেটার মুখপাত্র ইমিল ভ্যাজকুয়েজ এক ব্লগপোস্টে বলেন, ব্যবহারকারীদের আরও সহজে ফেসবুক ব্যবহার এবং নেভিগেট করতে দেওয়ার প্রয়াসে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রোফাইলের একাধিক ফিল্ড তুলে নিচ্ছেন তারা। ইন্টারেস্টেড ইন, রিলিজিয়াস ভিউ,পলিটিক্যাল ভিউ এবং অ্যাড্রেস। 

এই পরিবর্তনগুলোকে ফেসবুক ইউজাররা কিভাবে গ্রহণ করবেন, সেটাই এখন দেখার বিষয়। 

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৯ বার