শ্রবণপ্রতিবন্ধীদের জন্য মাইক্রোসফটের নতুন ফিচার

প্রকাশঃ ০৭:০১ মিঃ, নভেম্বর ২১, ২০২২
Card image cap

খুব শিগগিরই  শ্রবণপ্রতিবন্ধীরা সহজে ভিডিও কলে যুক্ত হওয়ার সুবিধা পেতে যাচ্ছে। বর্তমান মাইক্রোসফট টিমসের সাইন ল্যাঙ্গুয়েজ ভিউটি পাবলিক প্রিভিউতে রয়েছে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

খুব শিগগিরই  শ্রবণপ্রতিবন্ধীরা সহজে ভিডিও কলে যুক্ত হওয়ার সুবিধা পেতে যাচ্ছে। 

বর্তমান মাইক্রোসফট টিমসের সাইন ল্যাঙ্গুয়েজ ভিউটি পাবলিক প্রিভিউতে রয়েছে।

সামনের সপ্তাহগুলোয় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও সরকারের জন্য ফিচারটি চালু করা হবে। সব ব্যবহারকারীর কাছে ফিচারটি পৌঁছতে কিছুটা সময় লাগবে বলে জানায় মাইক্রোসফট। 

প্রতিষ্ঠানটি আরো জানিয়েছে, যাদের শ্রবণশক্তি নিয়ে সমস্যা রয়েছে তাদের জন্য এটি অত্যন্ত কার্যকরী একটি ফিচার। ভিডিও কলের সময় যারা দোভাষীর কাজ করবে তাদের ডিসপ্লেটি সাইন ল্যাঙ্গুয়েজ দেখানোর জন্য যথেষ্ট বড় হবে। মিটিংয়ের সময় ব্যবহারকারীর আরো দুজন দোভাষীকে দেখতে পাবে। যখন স্লাইডসহ শেয়ারড স্ক্রিন থাকবে তখনো ডিসপ্লের আকারে কোনো পরিবর্তন আসবে না।

আপডেটের পর মাইক্রোসফট টিমসের সেটিংসে বেশকিছু পরিবর্তন এসেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ডিসপ্লে উইন্ডোর সঙ্গে যুক্ত থাকবে। এছাড়া যারা প্রতিবার কলে যুক্ত হওয়ার পর ফিচারটি ব্যবহার করে তাদের জন্য ডিসপ্লের অবস্থানে কোনো পরিবর্তন আসবে না। ফলে কলে যুক্ত হওয়ার পর ব্যবহারকারী সহজেই কথোপকথনের গভীরে প্রবেশ করতে পারবে। অর্থাৎ ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস ও বুদ্ধিবৃত্তিক সিস্টেমের কারণে ব্যবহারকারীকে আলাদাভাবে সাইন ল্যাঙ্গুয়েজের উইন্ডোয় প্রবেশ করতে বা চালু করতে হবে না। খবর: গিজচায়না।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২১ বার