অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ স্থানান্তরের উপায়

প্রকাশঃ ১০:২৬ মিঃ, নভেম্বর ২৫, ২০২২
Card image cap

আপনাকে আপনার আইফোন রিসেট করতে হবে এবং এর জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। তারপরে, ‘কন্টিনিউ’ অপশন চাপুন এবং আপনার আইফোন পাসকোড লিখুন। তারপর "Finish Upload Then Erase" অপশনটি সিলেক্ট করুন এবং আই ক্লাইডে ব্যাকআপ আপলোডের জন্য অপেক্ষা করুন।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্যুইচ করা কোনও সমস্যা নয়, তবে হোয়াটস অ্যাপ স্থানান্তর করা খুব সহজ নয়। কারণ প্রতিটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যের কারণে এর ডাটা আলাদা হয়।  

ব্যবহারকারীদের সুবিধার্থে কিভাবে তাদের নতুন ফোনে পূর্বের কোন তথ্য নষ্ট না করে নতুন তথ্যসহ স্থানান্তরিত হবেন তার কয়েকটি উপায় তুলে ধরা হলো 

১. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তরে পদ্ধতি: এই পদ্ধতি অবলম্বনের জন্য অবশ্যই আপনার আইওএস ১৫.৫ বা তার পরবর্তী সংস্করণ ব্যবহার করতে হবে। 

প্রথম ধাপ:  প্রথমত, আপনাকে আপনার আইফোন রিসেট করতে হবে এবং এর জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। তারপরে, ‘কন্টিনিউ’ অপশন চাপুন এবং আপনার আইফোন পাসকোড লিখুন। তারপর "Finish Upload Then Erase" অপশনটি সিলেক্ট করুন এবং আই ক্লাইডে ব্যাকআপ আপলোডের জন্য অপেক্ষা করুন।

দ্বিতীয় ধাপ: রিসেট করার পরে স্ক্রিনে "App & Data" প্রবেশের জন্য ফোনটি অন করুন এবং "Move Data from Android." অপশনটি সিলেক্ট করুন। তারপর একটি কোড পাওয়ার জন্য "Continue" অপশন সিলেক্ট করুন: এরপর আপনার এ্যান্ড্রয়েট ডিভাইসে "Move to iOS" অপেন করুন এবং "Continue." প্রেস করুন। আইফোন থেকে পাওয়া কোডটি যোগ করুন যখন কানেক্টেড হবে তখন "Transfer Data" প্রেস করুন হোয়াটস এ্যাপ ট্রান্সফার চালু হওয়ার জন্য "WhatsAp “ অপশন চালু করেন। 

তৃতীয় ধাপ: আপনার আইফোনে অ্যাপ স্টোর থেকে হোয়াটস এ্যাপ ডাউনলোড করুন এবং এটি চালু হওয়ার পরে, "Move Chats from Android" সিলেক্ট করুন তারপর "Start." প্রেস করুন। অনুমতির জন্য, আবার "স্টার্ট" নির্বাচন করুন এবং এটি আপনাকে অ্যান্ড্রয়েট থেকে হোয়াটস এ্যাপ চ্যাটে নিয়ে যাবে। একবার স্থানান্তর সম্পন্ন হলে, হোয়াটসঅ্যাপ প্রোফাইল সেট আপ করুন এবং "Done." চাপুন।  

২. ডেস্কটপ ব্যবহার করে হোয়াটস অ্যাপ স্থানান্তর: পুরানো বা নতুন তথ্যগুলি না হারিয়ে ডেস্কটপে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ স্থানান্তর করা কোনও সমস্যা নয় যদি আপনি একটি টুল ব্যবহার করেন। ‘Wondershare Mobile Trans’ হল এমন একটি ডেটা স্থানান্তর করার টুল যা অনায়াসে ফোনের মধ্যে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর, পুনরুদ্ধার এবং ব্যাক আপ করতে পারে। এই টুলটি ব্যবহার করা খুব সহজ এর ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের জন্য এবং এতে ডাটার নিরাপত্তা নিশ্চিত করা হয়। তাছাড়া, এই টুলটি আেইওএস অ্যাপের চেয়ে ভালো কারণ আইফোন ফ্যাক্টরি রিসেট করার কোনো বাধ্যবাধকতা এখানে নেই। সর্বোপরি, হোয়াটসঅ্যাপের যেকোনো সংস্করণ থেকে বা বিভিন্ন ফোন নম্বরের মাধ্যমে স্থানান্তর করা যাবে এবং এতে কোনো সীমাবদ্ধতা নেই। এমনকি যদি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে শুধুমাত্র নির্দিষ্ট কিছু চ্যাট স্থানান্তর করা প্রয়োজন হয়, তাহলে MobileTrans সেই প্রক্রিয়ায় সহায়তা করতে পারে। মোবাইল ট্রানস ম্যাসেজেস, স্টিকার, মিডিয়া, ইমোজি এবং নথি সহ যেকোনো ধরনের হোয়াটস অ্যাপ ডাটা সমর্থন ও স্থানান্তর করতে পারে। Wondershare MobileTrans দিয়ে অ্যান্ড্রয়েট এবং আইফোনের এর মধ্যে হোয়াটস অ্যাপ ডেটা কীভাবে স্থানান্তর করবেন  নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে সম্পূর্ণ হোয়াটসঅ্যাপ ডাটা নিরাপদে স্থানান্তর করা যাবে। এ জন্য যে পদ্ধতি অবলম্বন করতে হবে তা হলো:  

প্রথম ধাপ: হোয়াটস অ্যাপ ট্রান্সফার মোড চালুকরন শুরুতে মোবাইল ট্রান্স ম্যানেজম্যান্ট টুলকিট ডেস্কটপে ডাউনলোড করে নিতে হবে এবং ইনস্টল করতে হবে।তারপর টুলটির মডিউল থেকে "WhatsApp Transfer" সিলেক্ট করতে হবে। এরপর "WhatsApp Transfer" এর উপর ক্লিক করে হোয়াটস অ্যাপের ফিচার সিলেক্ট করতে হবে। তারপর "Transfer WhatsApp Messages." এ প্রেস করতে হবে। 

দ্বিতীয় ধাপ: নতুন এবং পুরোনো ডিভাইসকে সংযুক্ত করা এটি অনুসরণ করে, আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়ই আপনার কম্পিউটারে সংযুক্ত করুন। স্থানান্তর প্রক্রিয়া শুরু করার আগে, আপনার সমস্ত হোয়াটস অ্যাপ ডাটা, যেমন ম্যাসেজেস বা মিডিয়া লিঙ্ক, দৃশ্যমান হবে ৷ টুলটি ডিভাইসে এর উৎস এবং গন্তব্য বরাদ্দ করে দিবে। 

তৃতীয় ধাপ: হোয়াটস অ্যাপের ম্যাসেজ স্থানান্তর আপনার উৎস এবং গন্তব্য ভুল হলে, ক্লিক করুন "Flip" বাটন এবং তারপর "Start." ক্লিক করুন। অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ ডাটা এবং আইফোনে বিদ্যমান যেকোনো হোয়াটস অ্যাপ চ্যাট উভয়ই একত্রিত হবে। হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর সম্পূর্ণ হলে, ফোনের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। Wondershare MobileTrans হলো একটি ডেটা ট্রান্সফারিং টুল যা আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ ডেটা এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করতে সহায়তা করতে পারে। 

এই টুলটি ব্যবহার করে, আপনি অ্যান্ড্রয়েড থেকে আইফোন এ হোয়াটস অ্যাপ স্থানান্তর করতে সময় এবং শ্রম বাঁচাতে পারেন। সূত্র: গিজবোট।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১০৬ বার