ইউসিবি ব্যাংকের তথ্য নিরাপদ রাখবে মাইক্রোসফটের সল্যুউশন

প্রকাশঃ ০৮:২৮ মিঃ, ডিসেম্বর ২০, ২০২২
Card image cap

গ্রাহক তথ্যের নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে বাংলাদেশের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)। এক্সসেপশনাল ভ্যালু, কস্ট সেভিংস (খরচ সাশ্রয়) এবং অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থায় এই প্রযুক্তি ব্যবহার করবে ইউসিবি। সম্প্রতি রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

গ্রাহক তথ্যের নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে বাংলাদেশের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)। এক্সসেপশনাল ভ্যালু, কস্ট সেভিংস (খরচ সাশ্রয়) এবং অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থায় এই প্রযুক্তি ব্যবহার করবে ইউসিবি।

সম্প্রতি রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি অনুযায়ী, ব্যাংকটি কস্ট সেভিংস, বিভিন্ন ধরনের সুবিধা ও উদ্ভাবনের মাধ্যমে নতুন মাত্রা সংযোজনের বিষয়টি নিশ্চিত করবে। সফটওয়্যার সার্ভিসেস ও লাইসেন্স কেনার বিষয়টিকে সহজ করবে। এছাড়া,এ চুক্তির অধীনে, ব্যাংকের কাছে একটি কাস্টমাইজড সল্যুশনের প্রবেশাধিকার থাকবে। 

সল্যুশনে থাকছে মাইক্রোসফট ৩৬৫, মাইক্রোসফট ৩৬৫ এন্টারপ্রাইজ প্ল্যান (ইথ্রি, এফথ্রি), ডেস্কটপ অ্যাপগুলোর আপ-টুডেট স্যুট সহ এন্টারপ্রাইজের জন্য বিভিন্ন অ্যাপস। পাশপাশি থাকবে মাইক্রোসফট ডিফেন্ডার ফর অফিস প্ল্যান-১, যা ব্যাংকটিকে সন্দেহজনক ও ক্ষতিকর ইমেইল ও লিংক থেকে সুরক্ষিত রাখবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার আব্দুল্লাহ আল মামুন এবং মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া।

অনুষ্ঠানে আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এ অংশীদারিত্ব আমাদের ব্যাংককে প্রয়োজন অনুসারে সর্বাধুনিক মাইক্রোসফট সফটওয়্যার পরিসেবা ও লাইসেন্সগুলো নির্বিঘ্নে ব্যবহার করার ক্ষেত্রে ম্যানেজেবল (পরিচালনযোগ্য) ও কাস্টমাইজড বাণিজ্যিক লাইসেন্সিং প্রোগ্রামের সুবিধা দিতে, প্রতিযোগিতামূলক দৃষ্টিভঙ্গি প্রদর্শন ও ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করবে।’

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৩ বার