ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৮: পরবর্তী প্রজন্মের ক্লাউড উন্মোচন

প্রকাশঃ ১০:২৫ মিঃ, অক্টোবর ২৩, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিকোতে সোমবার (অক্টোবর ২২) শুরু হয়েছে ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৮। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় এই প্রযুক্তির সম্মেলনে অংশ নিয়েছে ১৭৫ টি দেশের ওরাকলের ৬০,০০০ কাস্টমার এবং পার্টনার। আর ভার্চুয়ালভাবে এর সাথে সংযুক্ত হয়েছেন প্রায় দুই কোটি মানুষ। 

এবারের ওপেন ওয়ার্ল্ডের অন্যতম আকর্ষণ পরবর্তী প্রজন্মের ক্লাউড। ওরাকলের অ্যাক্সিকিউটিভ চেয়ারম্যান ও চিফ টেকনোলজি অফিসার ল্যারী এলিসন পরবর্তী প্রজন্মের ক্লাউড সেবা নিয়ে এবারের সম্মেলনে কথা বলবেন।

প্রযুক্তি দুনিয়ায় আগামীতে ডাটাকে আরো মূল্যবান সম্পদে পরিণত করতে ক্লাউড এর ভূমিকার বিষয়টিও সম্মেলনে জোরালোভাবে আলোচিত হবে। সপ্তাহব্যাপী বার্ষিক এই সম্মেলনে এটি অ্যান্ড টি বিজনেস, সিসকো এবং কামিনস এর মতো বিশ্বখ্যাত বড় ব্র্যন্ডের সাথে এক মে  বসবেন এলিসন এবং ওরাকল এর সিইও মার্ক হার্ড।

 অন্যদিকে, আজকের আধুনিক বিশ্বে ব্যক্তিগত গোপনীয়তা ও নিরাপত্তার ইস্যুতে এক আলোচনায় অংশ নিবেন ওরাকলের চিফ করপোরেট আর্কিটেক্ট এডওয়ার্ড স্ক্রিভেন। সেখানে আরো থাকবেন সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ) এবং ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (এনএসএ) এর সাবেক পরিচালক মাইকেল হাইডেন, সাবেক হোম্যলান্ড সিকিউরিটি সেক্রেটারি জেহ জনসন এবং সাবেক ব্রিটিশ সেক্রেট ইন্টেলিজেন্স সার্ভিস এর প্রধান স্যার জন স্কারলেট।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১০৯৭ বার