বিজ্ঞান-প্রযুক্তি, ডাক-টেলিযোগাযোগ মন্ত্রণালয় দেখবেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ ০৩:৫৬ মিঃ, ডিসেম্বর ১১, ২০১৮
Card image cap

বিজ্ঞান-প্রযুক্তি, ডাক-টেলিযোগাযোগ মন্ত্রণালয় দেখবেন প্রধানমন্ত্রী 

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। মোস্তাফা জব্বার এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন। আগে থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্বে আছেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। নূরুল ইসলাম বিএসসি এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

আর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। ইয়াফেস ওসমান এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন।

দফতর বণ্টন করে মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রজ্ঞাপন প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়েছে, তারা বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসাবে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনগত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এরআগে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৬ নভেম্বর পদত্যাগপত্র দিয়েছিলেন চার মন্ত্রী।

ওই দিন প্রধানমন্ত্রীর কাছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হিসেবেই ‍নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান পদত্যাগপত্র জমা দেন।আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অনির্বাচিত এই চার মন্ত্রীকে অব্যাহতি দেন শেখ হাসিনা।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৬৬ বার