৮ম জেনারেশন এর নতুন প্রসেসরযুক্ত এইচপি’র নতুন ল্যাপটপ বাজারে

প্রকাশঃ ১২:২৮ মিঃ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
Card image cap

৮ম জেনারেশন এর নতুন প্রসেসরযুক্ত এইচপি’র নতুন ল্যাপটপ বাজারে

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

এই প্রথমবারের মত ৮ম জেনারেশন এর নতুন ইন্টেল প্রসেসর দিয়ে এইচপি ব্রান্ডের পৃথক তিনটি সিরিজের সর্বমোট ২৬টি মডেলের ল্যাপটপ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ। এর মধ্যে রয়েছে এইচপি সিরিজের ১১টি মডেল, প্যাভিলিয়ন সিরিজের ৭টি মডেল এবং স্পেক্টরা সিরিজের ৫টি মডেল।   
এইচপি স্পেক্টরা এক্স৩৬০ কনভার্টিবল ল্যাপটপঃ 
এইচপি স্পেক্টরা এক্স৩৬০ কনভার্টিবল ল্যাপটপগুলো খুবই অত্যাধুনিক এবং স্বয়ংক্রিয় প্রযুক্তি সম্পন্ন। স্পেক্টর সিরিজের সবচেয়ে এক্সক্লুসিভ মডেল ১৩-এপি০০৭৭টিইউ। ৮ম প্রজন্মের নতুন ইন্টেল কোর আই সেভেন প্রসেসরযুক্ত এই ল্যাপটপে রয়েছে ১৬ জিবি ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি টাচ ডিসপ্লে, ওয়েব ক্যাম, ওয়াইফাই এবং অরিজিনাল উইন্ডোজ ১০।  ২ বছরের বিক্রয়োত্তর সেবাসহ এই ল্যাপটপটির মূল্য ১৫৮০০০ টাকা। এইচপি স্পেক্টরা সিরিজের নতুন ল্যাপটপগুলোর বিক্রয়মূল্য মডেলভেদে ১২৯,০০০ টাকা থেকে শুরু।   
এইচপি প্যাভিলিয়ন ১৫-সিইউ১০০৪টিএক্সঃ
প্যাভিলিয়ন সিরিজের নতুন ল্যাপটপগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালি কনফিগারেশন রয়েছে এই মডেলটিতে। ইন্টেল ৮ম জেনারেশন এর নতুন কোর আই সেভেন প্রসেসরযুক্ত এই ল্যাপটপে রয়েছে ৮জিবি ডিডিআরফোর র‌্যাম, এএমডি রেডিয়ন ৫৩০ মডেলের ৪জিবি গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, উইন্ডোজ ১০ অরিজিনাল অপারেটিং সিস্টেম এবং ১ টেরাবাইট হার্ডড্রাইভ। ২ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ল্যাপটপটির মূল্য ৭২৫০০ টাকা। ল্যাপটপটি নীল এবং সোনালি দুটি রংয়ে পাওয়া যাচ্ছে।  তবে, এইচপি প্যাভিলিয়ন সিরিজের নতুন ল্যাপটপগুলোর বিক্রয়মূল্য মডেলভেদে ৫১,৯০০ টাকা থেকে শুরু করে ৭২,৫০০ টাকা পর্যন্ত নির্ধারন করা হয়েছে। 
এইচপি ১৫-ডিএ ০০১৫টিইউঃ
এইচপি সিরিজের নতুন ল্যাপটপগুলোর মধ্যে সবচেয়ে এন্ট্রি লেভেলের মডেল এইচপি ১৫-ডিএ ০০১৫টিইউ। ইন্টেল ৮ম জেনারেশন এর নতুন কোর আই থ্রি প্রসেসরযুক্ত এই ল্যাপটপে রয়েছে ৪জিবি ডিডিআরফোর র‌্যাম, ১৪ ইঞ্চি ডিসপ্লে, উইন্ডোজ ১০ অরিজিনাল অপারেটিং সিস্টেম, ব্লুটুথ, ওয়াইফাই এবং ১ টেরাবাইট হার্ডড্রাইভ। ২ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ল্যাপটপটির মূল্য ৩৯,৮০০ টাকা। এইচপি সিরিজের নতুন ল্যাপটপগুলোর মূল্য মডেলভেদে ৩৯,৮০০ টাকা থেকে ৫১,৩০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। 
 

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৬১ বার