জিএসএমএ মিনিস্টারিয়াল প্রোগ্রামে যোগ দিতে টেলিযোগাযোগ মন্ত্রী স্পেন যাচ্ছেন

প্রকাশঃ ০৪:১৮ মিঃ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
Card image cap

জিএসএমএ মিনিস্টারিয়াল প্রোগ্রামে যোগ দিতে টেলিযোগাযোগ মন্ত্রী স্পেন যাচ্ছেন

 

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

জিএসএমএ মিনিস্টারিয়াল প্রোগ্রাম এন্ড জিএসএমএ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগদানের লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার আজ স্পেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। স্পেনের বার্সেলোনায় ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এ কংগ্রেসে মন্ত্রী ০৯ (নয়) সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

জিএসএমএ মিনিস্টারিয়াল প্রোগ্রাম এন্ড জিএসএমএ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বাংলাদেশ প্রতিনিধিদলের জিএসএমএ এর সাথে দ্বিপাক্ষিক বৈঠক ছাড়াও বাংলাদেশ প্রতিনিধিদল নতুন ডিজিটাল ডিভাইস ৫জি বিষয়ে বৈঠক এবং ডিজিটাল ইকোনমিক রাউন্ড টেবিল আলোচনায় মিলিত হওয়ার কথা রয়েছে। জনাব মোস্তাফা জব্বার কংগ্রেসে মোবাইল ইনফ্রাস্টাকচার : ইজ ইয়ুর পলিসি ফিট  ফর পারপাস শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়াও ্ওয়ার্ল্ড  ইকোনমিক ফোরাম রাউন্ড  টেবিল বৈঠক এবং ৫জি ইন সিটি শীর্ষক উচ্চ পর্যায়ের বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের অংশগ্রহণ করার কথা রয়েছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ফেসবুক টেলিনর  গ্রুপ এবং এজিয়াটা গ্রুপসহ বিশ্বের মোবাইল ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ কর্তৃপক্ষের  সাথে  পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়দি নিয়ে মত বিনিময় করবেন।

মন্ত্রী আগামী ২ই মার্চ দেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হচ্ছে।

 প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন ডাক ও টেলিযোগাযোগ  বিভাগের অতিরিক্ত সচিব, মো: মহিবুর রহমান, বিটিআরসি চেয়ারম্যান মো: জহুরুল হক, টেলিটক এমডি, মো: শাহাব উদ্দিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব  উর্মী তামান্না, মন্ত্রীর  একান্ত সচিব মোহাম্মদ খোরশেদ আলম খান, টেলিযোগাযোগ অধিদপ্তরের পরিচালক, মো: তাসকিনুর রহমান, বিটিআরসির উপপরিচালক খালেদ ফয়সাল এবং মো: সোহেল রানা।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৮৫৪ বার