অলিম্পিয়াড-২০১৯’র ঢাকা বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত

প্রকাশঃ ১০:৫৯ মিঃ, মার্চ ১৩, ২০১৯
Card image cap

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) আয়োজনে এবং বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড কমিটির পৃষ্ঠপোষকতায় ‘বাংলাদেশ ইনফরমেটি´ অলিম্পিয়াড-২০১৯’র ঢাকা বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) আয়োজনে এবং বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড কমিটির পৃষ্ঠপোষকতায় ‘বাংলাদেশ ইনফরমেটি´ অলিম্পিয়াড-২০১৯’র ঢাকা বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১২ মার্চ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রধান ক্যাম্পাস ধানমন্ডিতে চার ঘণ্টাব্যাপী (দুপুর ২.০০-সন্ধ্যা ৬০০) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৯৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৬৪জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পুরো প্রতিযোগিতাটি পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন এবং এতে সমন্বয়কের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড কমিটির সদস্য অধ্যাপক এম সোহেল রহমান। এছাড়া কায়সার আব্দুল্লাহ সৈকতের নেতৃত্বে একটি বিজ্ঞান কমিটি ও একটি প্রযুক্তি কমিটি প্রতিযোগিতাটি দেখভাল করেন।

একইসময়ে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেটের মেট্রপলিটন ইউনিভার্সিটি এবং দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজ নিজ বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত হয়।

‘বাংলাদেশ ইনফরমেটি´ অলিম্পিয়াড’-এর জাতীয় পর্ব আগামী ২২ ও ২৩ মার্চ, ২০১৯ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতাটিতে সহযোগিতা করছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

উল্লেখ্য, বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবং কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক এম কায়কোবাদ। 

ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) আয়োজনে এবং বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড কমিটির পৃষ্ঠপোষকতায় ‘বাংলাদেশ ইনফরমেটি´ অলিম্পিয়াড-২০১৯’র ঢাকা বিভাগীয় রাউন্ড অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৪০ বার

সম্পর্কিত পোস্ট