ক্রিটিভিটি কে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে

প্রকাশঃ ১১:১০ মিঃ, এপ্রিল ২৮, ২০১৯
Card image cap

ক্রিটিভিটি কে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ফ্রিল্যান্সার বামুক্ত পেশাজীবী হওয়ার ক্ষেত্রে দক্ষতা অর্জনের ও  কোলেবরেশb এদুটি অনুষঙ্গ অত্যন্ত জরুরী। তিনি বলেন দক্ষতার  মাধ্যমে যে কোন সমস্যার সমাধান  বা সমাধানের উপায় বের করা যায়।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর আগারগাঁওস্থ বিসিসি মিলনায়তনে ফ্রিল্যান্সারদের সংগঠন আপওয়ার্ক গ্রুপ বাংলাদেশ এর উদ্যোগে আয়োজিত "আপওয়ার্ক   বাংলাদেশ ফ্রিল্যান্সার এওয়ার্ড ৩০১৯"প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

তিনি বলেন প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন বর্তমান সরকার সকল শিক্ষিত তরুণদের দক্ষ জনশক্তিতে পরিণত করতে  বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে ।এ প্রসঙ্গে তিনি আইসিটি বিভাগে উদ্যোগে বাস্তবায়নাধীন  ২৮টি হাইটেক পার্ক ও ইনকোবেশন সেন্টার স্থাপন সহ বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করেন ।তিনি বলেন ২০২১ সালের মধ্যে দেশের ৪৫০০ ইউনিয়নেব্রডব্যান্ড ইন্টারনেট    সংযোগ প্রদান করা হবে। ফ্রিল্যান্সাররা  গ্রামে বসেই  শহরের সুবিধা পাবে। সহজেই তাদের কাজ করতে পারবে । যা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে ।তিনি বলেন  প্রতিবছর  ৩০ লক্ষ তরুণ  জব মার্কেটে প্রবেশ করছে । তাদেরকে দক্ষ  করতে সরকার  প্রশিক্ষণ সহ নানামুখী সুযোগ সুবিধা প্রদান করছে।তিনি বলেন একজন ফ্রিল্যান্সার তার ক্রিটিভিটি কে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

পলক বলেন দক্ষ মানবসম্পদ তৈরি করতে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৯০০০ শেখ রাসেল কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে । নতুন আরেকটি প্রকল্পের  (ই ডিসি)

মাধ্যমে আরও ২৫৫০০ শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হবে। তিনি বলেন এ সমস্ত ল্যাবের সঠিক ভাবে ব্যবহার করতে পারলে দক্ষ মানবসম্পদ গড়ে উঠবে। তিনি   সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন তথা প্রযুক্তিনির্ভর ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ করতে আমাদের রিসোর্স এর সর্বোচ্চ ব্যবহার করতে ফ্রিল্যান্সারদের প্রতি আহ্বান জানান ।তিনি বলেন সরকার ব্যবসা করবে না তরুণদের জন্য ব্যবসার পরিবেশ সৃষ্টি করবে । এই সুযোগ ফ্রিল্যান্সারলর সহ  সংশ্লিষ্ট সকলকে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আপওয়ার্ক বাংলাদেশ গ্রুপের প্রতিষ্ঠাতা মুজাহিদুল ইসলাম ,এডমিন মোস্তফা সদস্য  মামুন, কাজি মামুন, কায়সার আহমেদ, আরিফুর রহমান প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী সেরা ফ্রিল্যান্সার দের মধ্যে এওয়ার্ড প্রদান করেন।


সংবাদটি পঠিত হয়েছেঃ ১৩৮ বার