“বাংলাদেশ ইনোভেশন সামিট-২০১৯”

প্রকাশঃ ০৪:১৮ মিঃ, মে ১৬, ২০১৯
Card image cap

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে ২৯ জুন, ২০১৯ তারিখে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বাংলাদেশ ইনোভেশন সামিট-২০১৯”। বঙ্গবন্ধু হল, প্রেসক্লাব, চট্রগ্রামে দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে ২৯ জুন, ২০১৯ তারিখে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বাংলাদেশ ইনোভেশন সামিট-২০১৯”। বঙ্গবন্ধু হল, প্রেসক্লাব, চট্রগ্রামে দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

এবারের সামিটে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত থাকছে- “বিজনেস সামিট” এবং দুপুর ৩টা থেকে রাত ৭ টা পর্যন্ত থাকছে “আইটি প্রফেশনালস মিট-আপ”।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব মাহবুবুল আলম, প্রেসিডেন্ট, চিটাগং চেম্বার্স অব কমার্স ও মুল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সৈয়দ নুরুল ইসলাম, প্রধান নির্বাহী,  ওয়েল গ্রুপ ও পরিচালক এফ বি সি সি আই। 

“বিজনেস সামিট” এ সন্মানিত স্পীকার হিসাবে থাকবেন বিডি জবস এর কো-ফাউন্ডার এন্ড সিইও এ কে এম ফাহিম মাশরুর, গ্রামীণফোন এর হেড অব স্টার্ট আপ ইকোসিস্টেম মিনহাজ আনোয়ার, বেসিসের ডিরেক্টর দিদারুল আলম সানি, বেবিলিয়ন রিসোর্সেস লি. এর সিইও ও কো-ফাউন্ডার লিয়াকত হোসেন, চিটাগং ইউনিভার্সিটি প্রফেসর হানিফ সিদ্দিকি, বিডিভেঞ্চার লি. এর ম্যানেজিং ডিরেক্টার শওকত হোসেন। 

বিজনেস সামিটে কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার,লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস, এবং চাকরীতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করবেন উপস্থিত সন্মানিত স্পীকারেরা। 

“আইটি প্রফেশনালস মিটআপ” এ সন্মানিত স্পীকার হিসাবে থাকবেন থিম বাকেট এর কো ফাউন্ডার এবং লিড ওয়ার্ডপ্রেস ডেভলপার হাসিন হায়দার, এক্সপো নেট ইনফো সিস্টেম প্রাইভেট লিমিটেড এর সিইও আবুল কাশেম, রাইজআপ ল্যাবস এর সিইও এরশাদুল হক, পিএইচপি ফ্যামেলি এর হেড অব আইটি মোঃ আব্দুল্লাহ ফরিদ, শিখবে সবাই এর সিইও এন্ড কো-ফাউন্ডার রিফাত এম হক, শিখবে সবাই ও ইন্সট্রাক্টরী এর সিওও আব্দুল কাদের, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড এর হেড অব অপারেশন খান এম নকিব স্বাধীন, ইউ এস এমব্যাসি ঢাকার ওয়েব মাস্টার আমেনা ইসলাম সিনথীয়া। 

আইটি প্রফেশনালস মিটআপে স্পীকাররা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, স্পেস এন্ড স্যাটেলাইট টেকনোলজি, রোবোটিক্স, আইটি ক্যারিয়ার ডিসকাশন সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালস দের চাকরীর বাজার ও চাকরীতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলবেন।
“বাংলাদেশ ইনোভেশন ফোরাম” এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, পরপর দুইবার ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট আয়োজনে আমরা ব্যাপক সাড়া পেয়েছি তাই আমরা এবার একটু ভিন্ন আঙ্গিকে এই সামিট চট্টগ্রাম এ আয়োজন করা হচ্ছে। 

সামিট এর টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ইনসট্রাক্টরি, গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে রেজিস্ট্রো, বেবিলিয়ন রিসর্সেস, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, ক্যারিয়ার পার্টনার বিডি জবস, নলেজ পার্টনার শিখবে সবাই, পার্টনার বিডিভেঞ্চার লিমিটেড, স্ট্রেটেজিক পার্টনার সোসাইটি অব চিটাগং আইটি প্রফেশনাল, ইয়ুথ পার্টনার দি ইঞ্জিনিয়ার্স ক্লাব।

 বাংলাদেশ ইনোভেশন সামিট ২০১৯ আয়োজনে অংশগ্রহণের জন্য বিস্তারিত পাওয়া যাবে http://bit.ly/2JlHph4 এই লিঙ্কে।




সংবাদটি পঠিত হয়েছেঃ ১৮৩ বার