নিরাপত্তা বৃদ্ধিতে উবারের ফোন অ্যানোনিমাইজেসন টেকনোলোজি

প্রকাশঃ ০৫:০৮ মিঃ, জুন ১৩, ২০১৯
Card image cap

বিশ্বের সবচেয়ে বড় অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ থেকে বাংলাদেশে চালু করলো ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি যা চালক ও যাত্রীদের একে অপরের সাথে যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বিশ্বের সবচেয়ে বড় অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ থেকে বাংলাদেশে চালু করলো ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি যা চালক ও যাত্রীদের একে অপরের সাথে যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে। এই প্রযুক্তির মাধ্যমে ট্রিপ সংক্রান্ত বিষয়ে যাত্রী ও চালক যখন একে অপরের সাথে যোগাযোগ করবেন তখন তাদের দুই জনের ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখা হবে, যেন কেউ কারো ব্যক্তিগত নাম্বার জানতে না পারেন।

চালক ও যাত্রীদের নিরাপত্তা বৃদ্ধিতে তৈরি এই ফোন অ্যানোনিমাইজেসন প্রযুক্তি নিশ্চিত করবে যেন চালক ও যাত্রী উভয়ের ব্যক্তিগত তথ্য সব সময় নিরাপদ থাকে। এই প্রযুক্তিতে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে যা উভয়েরই ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখবে।

এই ফিচারটি উবারের কমিউনিটি গাইডলাইন মেনে তৈরি করা হয়েছে যা চালক ও যাত্রীদের পারস্পারিক শ্রদ্ধাবোধ বৃদ্ধিতে সাহায্য করবে। ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেউ যেন কখনোই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করে সেটা নিশ্চিত করতে এই ফিচারটি চালু করা হয়েছে।

ফিচারটির বিষয়ে উবার বাংলাদেশ –এর লিড জুলকার কাজী ইসলাম বলেন, “উবারের মূলে রয়েছেন যাত্রী ও চালকরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক ও যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিরপদ থাকবে এবং তাদের মধ্যকার যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে। যাত্রী ও চালকরা নিরাপত্তা আরও জোরদার করার পথে আরও একটি শক্ত পদক্ষেপ আমাদের এই ফোন অ্যানোনিমাইজেসন ফিচার।”

বিস্তারিত জানতে ভিজিট করুন  উবারের নিউজরুম

উবার সম্পর্কিত তথ্য

সচলতার মাধ্যমে নতুন সম্ভাবনা সৃষ্টি করাই উবারের লক্ষ্য। আপনি কীভাবে বাটনের এক চাপে যাতায়াতের জন্য একটি গাড়ি পেতে পারেন? এ সমস্যার সমাধান খুঁজতে আমাদের শুরুটা হয় ২০১০ সালে। ১০ বিলিয়নেরও বেশি ট্রিপ সম্পন্ন করার পর, এখন আমরা সেসব সার্ভিস তৈরির প্রচেষ্টায় নিয়োজিত যেগুলো একজন ব্যক্তিকে তার লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে। শহরের যাতায়াত ব্যবস্থা, খাদ্য এবং জিনিসপত্র আনা-নেওয়ার পদ্ধতি পরিবর্তনের মাধ্যমে উবার সম্ভাবনার এক নতুন দ্বার উন্মোচন করেছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২০১ বার