প্রযুক্তির সাথে ফ্যাশনের সমন্বয়, জেডটিই নিয়ে এলো অভিজাত ও আকর্ষণীয় অ্যাক্সন ১০ প্রো ৫জি

প্রকাশঃ ০৪:৪১ মিঃ, অক্টোবর ১৫, ২০১৯
Card image cap

“মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার টেকনোলজি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই”

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার টেকনোলজি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন সম্প্রতি অস্ট্রিয়ায় অনুষ্ঠিত ভিয়েনা ফ্যাশন উইক ২০১৯- এ প্রথম ৫জি রেডি স্মার্টফোন জেডটিই অ্যাক্সন ১০ প্রো ৫জি প্রদর্শন করলো। এ বছর নিয়ে ১১ বারের মতো ভিয়েনার মিউজিয়ামকার্টিয়ের সামনে অনুষ্ঠিত হয় এ ফ্যাশন উইকের ক্যাটওয়াক, যেখানে অংশগ্রহণ করে আন্তর্জাতিকভাবে শীর্ষস্থানীয় নানা ব্র্যান্ড এবং প্রদর্শিত হয় ৭০টি ডিজাইনার কালেকশন।
এ বছর জুলাইয়ে প্রথমদিকে শীর্ষস্থানীয় প্রধান তিনটি ক্যারিয়ার, রিটেইলার ও ই-কমার্স ডিলারের অংশীদারিত্বে অস্ট্রিয়াতে জেডটিই অ্যাক্সন ১০ প্রো সিরিজের উন্মোচন করা হয়।
ফ্যাশন, ট্রেন্ড ও লাইফস্টাইলের আন্তর্জাতিক মঞ্চে অংশগ্রহণকারী ডিজাইনার, ক্রিয়েটিভ, ব্লগার ও ফ্যাশনপ্রেমী সবাই জেডটিই’র এআই ট্রিপল ক্যামেরা দিয়ে ফ্যাশন উইকের স্মরণীয় মুহূর্ত ক্যামেরাবন্দী করার ক্ষেত্রে খুঁজে পেয়েছেন প্রযুক্তির সাথে আভিজাত্যের দারুণ উদ্ভাবনী সমন্বয়। অতিথি ও দর্শনার্থীরা জেডটিই বুথে এসে জেডটিই অ্যাক্সন ১০ প্রো ৫জি স্মার্টফোন সহ জেডটিই’র অন্যান্য ফাইভ জি পণ্য ও সেবার উদ্ভাবনের অভিজ্ঞতাও গ্রহণ করেন। জেডটিই এবার এমকিউ ভিয়েনা ফ্যাশন উইকের মোবাইল ফোন পার্টনার হিসেবে ছিলো।
জেডটিই অ্যাক্সন ১০ প্রো ৫জি স্মার্টফোনটি বৈশ্বিক স্মার্টফোন বাজারে আলোড়ন তুলেছে এর প্রিমিয়াম লুক, কার্যকরী পারফরমেন্স ও আকর্ষণীয় দামের সমন্বয়ের জন্য। স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে এবং এর কনট্রাস্ট, ব্ল্যাক লেভেল ও ভিউইং অ্যাঙ্গেল ফোনটিকে সবার থেকে করে তুলেছে আলাদা ও উন্নত। স্মার্টফোনটিতে রয়েছে ড্রপ-শেপড নচ, ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাথে শক্তিশালী এআই ট্রিপল ক্যামেরা। এফ/১.৭ অ্যাপারচার ও ৬পি লেন্সের ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে ৫জি এ স্মার্টফোনটিতে রয়েছে ১২৫ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সাথে ২০ মেগাপিক্সেল সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের এফ/২.৪ অ্যাপারচারের টেলিফটো ক্যামেরা যা কাজ করবে ট্রিপল অপটিক্যাল জুমের সাথে। এফএইচডি+ রেজ্যুলেশনের সাথে ৪০০০এমএএইচ ব্যাটারির ফলে ব্যবহারকারীরা দীর্ঘক্ষণ এ ফোন ব্যবহার করতে পারবেন চার্জ শেষ হয়ে যাওয়ার দুশ্চিন্তা ছাড়াই। এছাড়াও, ওয়্যার ফ্রি চার্জিং- এর জন্য ফোনটিতে রয়েছে ১৫ডব্লিউ ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা।
জেডটিই বাংলাদেশের প্রধান বিপণন কর্মকর্তা প্যাং উই বলেন, ‘আমাদের প্রযুক্তিগত উদ্ভাবনের প্রচেষ্টারই প্রমাণ অ্যাক্সন ১০ প্রো ৫জি। ইতিমধ্যেই স্মার্টফোনটি চীন, উত্তর ইউরোপ এবং মধ্যপ্রাচ্যে ফোনটি প্রথম বাণিজ্যিক ৫জি স্মার্টফোন হিসেবে বিক্রি হয়েছে।’
তিনি আরও বলেন, ‘নতুন প্রযুক্তি ও উদ্ভাবন ব্যবহার এবং গ্রহণের ক্ষেত্রে বাংলাদেশি ক্রেতারা অত্যন্ত উৎসাহী। গ্রাহকদের নতুন প্রযুক্তি এবং অভিনব নানা সেবাদানের মাধ্যমে জেডটিই বাংলাদেশিদের ডিজিটাল লাইফস্টাইলের পছন্দের এবং বিশ্বস্ত অংশীদার হতে চায়।’
অস্ট্রিয়ার লিনজ শহরে নির্দিষ্ট বিজনেজ ক্লায়েন্টের জন্য প্রথম অপারেশনাল ৫জি নেটওয়ার্ক সচরাচর করতে গত জুনে মোবাইল অপারেটর হাচিসন ড্রেই’র সাথে অংশীদারিত্ব করেছে জেডটিই। এবং এ দুই প্রতিষ্ঠান অস্ট্রিয়ার এ শহরজুড়ে প্রথমবারের মতো নিশ্চিত করেছে ৫জি কাভারেজ। গত আগস্টে ডিএসিএইচ অঞ্চলে উন্নত ওয়্যারলেস নেটওয়ার্ক সেবা স্থাপন করেছে হাচিসন অস্ট্রিয়া এবং জেডটিই। ফোরজি নেটওয়ার্কের পারফরমেন্স উন্নত ও শক্তিশালী করতে ২০১০ সাল থেকে হাচিসনের সাথে কাজ করছে জেডটিই। জেডটিই’র স্টেট অব দ্য আর্ট ৫জি স্মার্টফোন জেডটিই অ্যাক্সন ১০ প্রো প্রতিষ্ঠানটির ফাইভ জি এন্ড-টু-এন্ড সেবার সক্ষমতার প্রমাণস্বরূপ। ফাইভ জি টার্মিনাল বাণিজ্যিকীকরণ প্রক্রিয়ায় বিশ্বজুড়ে ফাইভ জি ইকোসিস্টেমে শীর্ষস্থানীয় অন্যান্য প্রতিষ্ঠানের সাথে কাজ করছে জেডটিই। এখন পর্যন্ত, জেডটিই বিশ্বের ২০টি’র বেশি ক্যারিয়ারের সাথে ফাইভ জি টার্মিনাল স্থাপনে কাজ করেছে। 


সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৫৬ বার