ইতালিতে ২৪ ঘন্টায় ৪৭৫ জনের মৃত্যুর রেকর্ড

প্রকাশঃ ১২:৪৬ মিঃ, মার্চ ১৯, ২০২০
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

করোনাভাইরাসের থাবায় ইতালিতে মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। বুধবার একদিনে আরও ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৭৮ জন।এখন পর্যন্ত যেকোনো দেশে করোনাভাইরাসে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ২০৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৭১৩ জন। গত একদিনে ১ হাজার ৮৪ জনসহ সুস্থ হয়েছেন মোট ৪ হাজার ২৫ জন।

তবে মহামারি এই ভাইরাস প্রতিরোধে দেশটির সরকার বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি গত সোমবার থেকে জরুরি অবস্থা ঘোষণা করেছে।আর জরুরি আইন অমান্য করে বাইরে ঘোরাঘুরির কারণে গত সাত দিনে ৪৩ হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে দেশটির পুলিশ প্রশাসন।

এদিকে, গত রোববার সন্ধ্যায় জরুরি অবস্থা আইন অমান্য করায় ইতালির নাপোলি শহর থেকে ৯ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ।

ইতালির সরকার করোনাভাইরাস মোকাবিলায় সাড়ে ৩০০ মিলিয়ন ইউরোর বাজেট ঘোষণা করেছে। দেশটির প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন, করোনাভাইরাস সংকটের জন্য ইতালিতে কেউ চাকরি হারাবে না।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত যারা কর্মহীন থাকবে, তারা বেতনের ৮০ ভাগ অর্থ পাবে। সকল প্রকারের বিল, বাসা ভাড়া ও লোনের কিস্তি স্থগিত করে রাখা হবে।

তবে হোম কোয়ারেন্টিন অমান্যকারীদের পুলিশ ব্যাপক শাস্তি ও জরিমানা আরোপ করছে। স্টেশনে ঘুমানো ছিন্নমূল মানুষদের পুলিশ তুলে নিয়ে গেছে নিরাপদ আশ্রয়ে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো পরিবারের সকল সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৮২ বার