ভিন্ন এক আয়োজনে নারী উদ্যেক্তা ফোরাম

প্রকাশঃ ০৪:৪৬ মিঃ, জুন ২৮, ২০২১
Card image cap

“গাছ লাগান প্রজন্ম বাচাঁন” এই শ্লোগান নিয়ে সপ্তাহব্যাপী  দেশের ভিন্ন ভিন্ন স্থানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করলো নারী উদ্যেক্তা ফোরাম।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

“গাছ লাগান প্রজন্ম বাচাঁন” এই শ্লোগান নিয়ে সপ্তাহব্যাপী  দেশের ভিন্ন ভিন্ন স্থানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করলো নারী উদ্যেক্তা ফোরাম। চল্লিশ হাজার (৪০,০০০) এফকমার্স উদ্যেক্তাদের ফেইসবুক ভিক্তিক ফোরাম নারী উদ্যেক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তারের নেতৃত্বে ঢাকা সহ দেশের বিভিন্ন জেলা, উপজেলায় অবস্থানরত ফোরামের সদস্যদের দিয়ে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি যথাযথ ভাবে পাালন করা হয়েছে। ঢাকা শহরের বিভিন্ন এলাকা সহ কুমিল্লা , গাজীপুর  ভৈরবের বিভিন্ন দৃশ্য স্থানে আম, পেয়ারা গাছ, লেবু গাছ, গন্ধরাজ, টগর, বেলি, মরিচ সহ ইত্যাদি ফুল ও ফলর গাছ লাগানো হয়।এই কর্মসিূচি ২১ জুন ২০২১ এ শুরু হয়ে ২৭ জুন ২০২১ এ শেষ হয়। সপ্তাহব্যাপী ‍ভিন্ন ধরনের এই আয়োজনে প্রায় ৫০০ এর উপর বৃক্ষ রোপন করা হয়। এফকমার্স উদ্যেক্তাদের জন্য ব্যতিক্রমধর্মী এই আয়োজন প্রসংগে  রাফিয়া আক্তার বলেন- আগামী প্রজন্মের জন্যে নিরাপদ পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব। সবুজায়ন এবং  গাছপালার অভাবে আমাদের পরিবেশ দিন দিন বসবাসের অযোগ্য হয়ে পড়ছে। যা আমাদের আগামী প্রজন্মের জন্য খুবই দুঃখজনক। এই বিষয়টি মাথায় রেখে এবং করোনার বিষয়টি মাথায় রেখে আমরা সদস্যরা সামাজিকদুরত্বে থেকে দেশ এবং শহরের ভিন্ন ভিন্ন স্থানে অবস্থান করে নিজ নিজ দায়িত্বে বৃক্ষরোপন কর্সুচি পালন করছি। সদস্যরা যার যার বাড়ির আশপাশ, আংগিনা ছাদ , বারান্দাসহ বিভিন্ন স্থানে গাছ লাগিয়ে সপ্তাহব্যাপি এই আয়োজনে অংশগ্রহন করছে। সামনে  এই আয়োজন আরো বড়ো পরিসরে করার ইচছা আমাদের আছে।  বৃক্ষরোপন ছাড়াও শীতকালীন বস্ত্র বিতরন, সহ সামজিক উন্নয়নেও কাজ করছে নারী উদ্যোক্তা ফোরাম। এখন বর্ষার মৌসুম , গাছ লাগানোর জন্য এটা খুবই উপযুক্ত একটি সময় আর আমরা এই সুযোগ কাজে লাগাবার চেষ্ঠা করছি মাত্র। আসাকরি আগামীতে এই ধরনের কর্সুচিতে আমরা আরো সদস্যদের সম্পৃক্ত করতে পারবো ।

 নারী উদ্যেক্তা ফোরাম কতৃক গৃহীত এই কর্মসূচী ঢাকা ছাড়া  গাজীপুর ,কুমিল্লা ও ভৈরব জেলায় ফোরাম প্রতিনিধিদের অংশগ্রহনে পালন করা হয়। 

সংবাদটি পঠিত হয়েছেঃ ১০৬২ বার

সম্পর্কিত পোস্ট