৩০ মিনিট বাকি

প্রকাশঃ ১১:৪৮ মিঃ, অক্টোবর ১৭, ২০২১
Card image cap

এবারের বিশ্বকাপ টি টুয়ান্টি আসরে ম্যাচ শুরু হওয়ার ৩০ মিনিট আগে থেকেই চলবে ক্রিকেট উন্মাদনার নতুন এক আয়োজন। বাংলালিংক প্রেজেন্টস ‘৩০ মিনিট বাকি’ শুনলেই মনে হতে পারে কিসের জন্য এই অপেক্ষা! কি থাকছে এই অপেক্ষার মাঝে!

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

এবারের বিশ্বকাপ টি টুয়ান্টি আসরে ম্যাচ শুরু হওয়ার ৩০ মিনিট আগে থেকেই চলবে ক্রিকেট উন্মাদনার নতুন এক আয়োজন। বাংলালিংক প্রেজেন্টস ‘৩০ মিনিট বাকি’ শুনলেই মনে হতে পারে কিসের জন্য এই অপেক্ষা! কি থাকছে এই অপেক্ষার মাঝে!

অন্যান্য ক্রিকেট আয়োজনে ম্যাচ শুরু হওয়ার আগে আমরা সচারাচর যা দেখি ‘৩০ মিনিট বাকি’ তার চেয়ে অনেকটাই আলাদা। গলি, উঠান কিংবা বাসার ছাদে ক্রিকেট খেলেননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ক্রিকেট উন্মাদনা আমাদের মাঝে এতোটাই বিস্তৃত! তাইতো আমরা যতো বড়ো হয়ে যাই না কেন এইসব ছোট-বড়ো আয়োজনে কাউকে খেলতে দেখলে মনে হয় একটু ব্যাটিং করি অথবা দুই একটা বল করি। ক্রিকেটের এই টান আমাদের শিকড়ের টান যা চাইলেও এড়িয়ে যাওয়া যায় না। আর সেই স্মৃতি বিজড়িত গলির ক্রিকেটকে সবার সামনে তুলে ধরার জন্য ৩০ মিনিটের প্রথম ১৫ মিনিটে থাকছে গলি কাপের দুর্দান্ত আয়োজন।

এখানে কোনো প্রফেশনাল খেলা হবে না, এখানে হবে সেই ক্রিকেট যেই ক্রিকেটকে আমরা সবাই ভালবাসি, যেই ক্রিকেট দেখে আমরা স্মৃতিচারণ করতে পারি। যেখানে জোরে বল করা যায়না, ছক্কা মারলে আউট হওয়ার ভয় থাকে, যেখানে ছোট-বড়ো সবাই একসাথে খেলায় মেতে উঠতো। গলি ক্রিকেটের সেই অদ্ভুত সুন্দর নিয়মগুলো উপভোগ করেছি আমরা সবাই। তাই প্রথম ১৫ মিনিটের কোথাও না কোথাও আপনি নিজেকে খুঁজে পাবেন, খুঁজে পাবেন আপনার ভালোলাগা শৈশবের নানান স্মৃতি।

বাকি ১৫ মিনিটের মাঝে থাকবে ক্রিকেট ইতিহাসের সেরা কিছু মুহূর্ত, যাতে ভর করেই সেজেছে আজকের জনপ্রিয় ক্রিকেট। কখনো ক্রিকেট বরপুত্র ব্রায়ন লারাকে নিয়ে কথা হবে, কখনো তাসকিন-মাশরাফির দুর্দান্ত সেই সেলিব্রেশন আবার কখনো লিটল মাষ্টার সচীন টেন্ডুলকারের বিস্ময়কর রেকর্ড নিয়ে আলোচনা হবে।

অপেক্ষা যখন শেষ পর্যায়ে এসে দাঁড়াবে তখন চলবে আসন্ন ম্যাচ সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। ম্যাচের লাইন-আপ, ম্যাচের আইকনিক প্লেয়ারদের নিয়ে আলোচনা এবং সবশেষে ম্যাচ নিয়ে প্রেডিকশন। আর তারপর শুরু হবে টি-২০ বিশ্বকাপের জমজমাট আয়োজন যার জন্য এতো কিছু, যার জন্য ‘৩০ মিনিট বাকি’ নামক সুন্দর এই আয়োজন।

একসাথে ক্রিকেটের জন্য অপেক্ষা করার ভিন্নধর্মী এই অভিজ্ঞতা নিতে চাইলে ৩০ মিনিট বাকি থাকতেই বসে যেতে হবে টি-স্পোর্টস এবং জিটিভির সামনে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১২৭ বার

সম্পর্কিত পোস্ট