অগ্রগামী প্যানেলের সাথে একান্ত বৈঠকে প্রতিমন্ত্রী পলক

প্রকাশঃ ০৩:২৭ মিঃ, জুন ৯, ২০২২
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ই-কমার্স স্টার্টআপদের জন্য কো-ওয়ার্কিং স্পেস দেয়া হবে। ই-কমার্স ইকো সিস্টেমের সাথে ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের যুক্ত করে এই খাতের উদ্যোগগুলোর সুবিধাভোগী বানানোর জন্য ভবিষ্যতে আইসিটি বিভাগও ই-ক্যাব একযোগে কাজ করবে। গতকাল অগ্রগামী প্যানেলের সাথে একান্ত বৈঠকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলে আশ্বস্ত করেন। 

প্রতিমন্ত্রী আরো বলেনই ক্যাব বিগত সাড়ে ৪ বছর ধরে সফলতার সাথে কাজ করে বেশকিছু সফল উদ্যোগ নিয়েছে যার মধ্যে রয়েছে লকডাউনে ব্যবসা সচল রাখাডিজিটাল হাটমানবসেবাটিসিবি পণ্য অনলাইনে বিক্রিঅনলাইন আমমেলা ইত্যাদি। আইসিটি বিভাগ ই-ক্যাবের বিভিন্ন কার্যক্রমের সাথে সহযোগিতা করেছে ভবিষ্যতেও করবে।

ই-ক্যাব থেকে এসওপি তৈরীএছাড়া বর্তমানে ডিবিআইডি বাস্তবায়ন এবং সেন্ট্রাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেম তৈরীতে আইসিটি বিভাগ কারিগরি সহযোগিতা দিচ্ছে।

ভবিষ্যতে আইসিটি বিভাগ ই-ক্যাবের সদস্যদের এবং স্টার্টআপদের জন্য কো-ওয়ার্কিং স্পেস বরাদ্দ করবে।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ নির্বাচনেরপরিচালক ৯টি পদের জন্য চূড়ান্ত প্রার্থী ৩১ জন। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে তিনটি প্যানেলের আত্ম প্রকাশ ঘটেছে। প্রথমটি হচ্ছে অগ্রগামীদ্বিতীয়টি হচ্ছে দ্যা চেইঞ্জ মেকার্স এবং তৃতীয়টি হচ্ছে ঐক্য। চারজন স্বতন্ত্র প্রার্থী আছেন। এবারের নির্বাচনে ভোটারের সংখ্যা ৭৯৫ জন। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ জুন।

অগ্রগামী প্যানেলে আছেনশমী কায়সার (ধানসিড়ি ডিজিটাল লিমিটেড)মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল (কমজগৎ টেকনোলজিস)মোহাম্মদ সাহাব উদ্দিন (ডায়াবেটিস স্টোর লিমিটেড)নাছিমা আক্তার নিশা (রেভারী কর্পোরেশন লিমিটেড)মোঃ সাইদুর রহমান (ডিজিটাল হাব সলিউশানস লিঃ)মোঃ রুহুল কুদ্দুস ছোটন (ফোকাস ফ্রেম)শাহরিয়ার হাসান (পেপারফ্লাই প্রাইভেট লিমিটেড)সৈয়দা আম্বারীন রেজা (ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেড) এবং আসিফ আহনাফ (ব্রেক বাইট)।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৫ বার