বুয়েটে ভার্চুয়াল ইন্টার্নশিপের সুযোগ

প্রকাশঃ ০৪:৫৪ মিঃ, জুন ১৪, ২০২২
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশান ও ভার্চুয়াল ইন্টার্নশিপ কর্মসূচির আওতায় বুয়েট থেকে ভার্চুয়াল ইন্টার্নশিপের সুযোগ রয়েছে। সফটওয়্যার সেবাদাতা  মাইসফট লিমিটেড এবং ইএসআরডি ল্যাব, সিএসই, বুয়েটের ভার্চুয়াল ইন্টার্নশিপ প্রোগ্রামের ৪র্থ রাউন্ডের একাডেমিয়া-ইন্ডাস্ট্রি কোলাবোরেশন এবং সার্টিফিকেট পুরষ্কার অনুষ্ঠান আজ সোমবার ১৩ জুন আইআইসিটি, ইসিই বিল্ডিং, বুয়েটে অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ভাইস চ্যান্সেলর প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং উপস্থিত ছিলেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুল আহসান এবং বেসিসের পরিচালক একেএম আহমেদুল ইসলাম বাবু বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুয়েটের সিএসই বিভাগের প্রধান ড. মাহমুদা নাজনীন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সম্মানিত শিক্ষক, সম্মানিত শিল্প নেতৃবৃন্দ এবং অন্যান্য বিশিষ্ট অতিথিবৃন্দ।


মাইসফট লিমিটেড, বাংলাদেশের শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা সফ্টওয়্যার প্রদানকারী, সর্বদা একাডেমিয়া-ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধনকে শক্তিশালী করতে বিশ্বাস করে। একাডেমিয়া-ইন্ডাস্ট্রি কোলাবরেশন জ্ঞান অর্থনীতির একটি বৈশিষ্ট্য। তাই, বুয়েটের সিইসি বিভাগের ইসিস্টেম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (eSRD-ল্যাব) ল্যাব মাইসফট লিমিটেডের সাথে সহযোগিতায় "ভার্চুয়াল ইন্টার্নশিপ সিস্টেম" প্রোগ্রামের ৪র্থ রাউন্ড সফলভাবে ডিজাইন, ডেভেলপ এবং সম্পন্ন করে। 

মঞ্জুরুল হক, ম্যানেজিং ডিরেক্টর, মাইসফট লিমিটেড বলেছেন যে, “সিএসই বুয়েটের ইএসআরডি ল্যাব বিভাগ দ্বারা উদ্ভাবিত ভিনটার্নশিপ সিস্টেমের অংশ হতে পেরে আমি আনন্দিত। আমার কোম্পানি একটি সত্যিকারের ভার্চুয়াল ইন্টার্নশিপ পরিবেশ তৈরি করতে ইএসআরডি ল্যাবের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে যা ইন্টার্ন এবং শিল্পের জন্য একইভাবে উপকারী হবে। আমি বিশ্বাস করি এটি একাডেমিয়া এবং শিল্পের মধ্যে সেতুবন্ধনকে শক্তিশালী করবে।


গত দুই বছর ধরে মাইসফট ভার্চুয়াল ইন্টার্নশিপ প্ল্যাটফর্মের জন্য ডেভেলপমেন্ট ট্র্যাক প্রদান করছে। এখন ইন্টার্নশিপের ৪র্থ ব্যাচ সফলভাবে সম্পন্ন হয়েছে। "আমি জানাতে পেরে আনন্দিত যে আমি সেই ব্যাচগুলি থেকে বেশ কয়েকজন মেধাবী প্রোগ্রামারদের সনাক্ত করেছি।" মঞ্জুরুল হক সবসময় বিশ্বাস করেন যে এই প্ল্যাটফর্মটি শিল্পের জন্য অত্যন্ত উপকারী হবে, কারণ এটি আরও ইন্টার্নদের সফ্টওয়্যার শিল্পের কাজের পরিবেশ সম্পর্কে বাস্তবসম্মত জ্ঞান লাভে সহযোগিতা করবে মাইসফট লিমিটেড এই প্ল্যাটফর্মে ইএসআরডি ল্যাবের দীর্ঘমেয়াদী অংশীদার হওয়ার প্রত্যাশা করছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৪ বার